শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নন্দিত গীতিকবি মিলন খানের আজ শুভ জন্মদিন ভালোবাসি তোমায় সিনেমার ক্যামেরা ক্লোজ চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন তৌহিদ সভাপতি, সম্পাদক সোহাগ, সাংগঠনিক ফারুক গানের হাট অডিও স্টুডিও এর শুভ উদ্বোধন হলো চলচ্চিত্রে অনুদানের অজুহাতে রাষ্ট্রীয় অর্থের হরিলুট: সালাহ্ উদ্দিন শোয়েব চৌধুরী গান বাজনা সম্পর্কে কিছু কথা প্রসঙ্গ শুভ্র দেবের একুশে পদকঃ ফরিদুল আলম ফরিদ শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, চম্পা বণিক এর গাওয়া ‘একুশ মানে’ শিরোনামের গানটি আজ রিলিজ হলো নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ‘দম’ সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রেদওয়ান রনি

গানের হাট অডিও স্টুডিও এর শুভ উদ্বোধন হলো

হেলাল মাহমুদ তন্ময়
  • প্রকাশ সময়ঃ শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

গানের হাট অডিও স্টুডিও এর শুভ উদ্বোধন হলো গত শুক্রবার মগবাজার মোর, ৬৪/১, বড় মগবাজার। এই স্টুডিওতে নিত্য নতুন গান সৃষ্টির লক্ষে এবং দুই জন গান পাগল মানুষ একসাথে হয়ে এর যাত্রা শুরু করলেন। সেই দু’জন হলেন, শেখ ভিশন মিউজিক এর কর্ণধার, গানের হাট এর প্রতিষ্ঠাতা, গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী শেখ কামাল হোসেন এবং গানের হাট এর ব্যবস্থাপনা পরিচালক, সুমিষ্ট ও ভরাট কণ্ঠের অধিকারী, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের উচ্চ গ্রেডের কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক কল্লোল সারোয়ার। তাঁর সাথে সহযোগিতায় আছেন আরো দু’জন ব্যাক্তি, যাদের নাম না উল্লেখ করলেই নয়। তাঁরা হলেন অভিনেতা, কন্ঠশিল্পী খ্যাপা প্রিতম এবং ভিডিও নির্মাতা, গ্রাফিক্স ডিজাইনার, সাংবাদিক ফরিদুল আলম ফরিদ।

গতকাল এই নতুন অডিও রেকর্ডিং স্টুডিও গানের হাট এর উদ্বোধন অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রপ্ত গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক, শত শত শিল্পী ও হাজার হাজার গান সৃষ্টির কারিগর মিল্টন খন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোক গানের প্রতিথযশা কন্ঠশিল্পী আশরাফ উদাস, কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক শেখ মিলন, কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক শাহিন কামাল এবং বারী সিদ্দিকী স্মৃতি পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি, কন্ঠশিল্পী, কৌতুক অভিনেতা, জাদুশিল্পী প্রিন্স আলমগীর । এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক ও সঙ্গীত পরিচালক আনোয়ার শিকদার টিটন, কন্ঠশিল্পী মাসুদ টুটুল, কন্ঠশিল্পী সামান্তা শাহিন, মিউজিশিয়ান পলাশ, মিউজিশিয়ান তারেক, ব্যান্ড তারকা টুটুল, সাউন্ড ইঞ্জিনিয়ার জাকির হোসেন, ব্যান্ড শিল্পী ও মিউজিশিয়ান তোফাজ্জেল হোসেন তপু, জনতার নিঃশ্বাস এর নির্বাহী সম্পাদক কাউসার আলম, কেন্দ্রীয় ছাত্রলীগ এর সাবেক সহ সম্পাদক হাসান মাহমুদ, বাঙালী সাংস্কৃতিক পরিষদ এর সাংগঠনিক সম্পাদ জহিরুল ইসলাম জহির সহ আরো প্রায় ৩০ জন শিল্পমনা মানুষ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং আমন্ত্রিত অতিথিসহ সকল আগতদেরকে ইফতারী করানো হয়।

গানের হাট অডিও স্টুডিও এর উদ্বোধন কালে প্রধান অতিথি জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রপ্ত গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক মিল্টন খন্দকার বলেন, যখন শুনলাম যে এখানে একটা স্টুডিও এর উদ্বোধন হবে, আর এ নেপথ্যে যারা কাজ করেছেন তারা প্রত্যেকেই আমার খুব কাছের মানুষ। যেহেতু আমি গান বাজনার মানুষ সেহেতু স্টুডিও আমার কাছে অক্সিজেন এর মত, স্টুডিও শুনলেই ভালো লাগে। আবার যখন শুনি স্টুডিও বন্ধ হয়ে যাচ্ছে তখন মনটা ভীষণ খারাপ হয়ে যায়। আমি যদিও আগের মতো তেমন কাজ করি না তারপরও স্টুডিও বন্ধ হওয়ার কথা শুনে মন খারাপ হয়ে যায়। অসংখ্য স্টুডিও এরই মাঝে বন্ধ হয়েও গেছে। এই মন খারাপের মধ্যে আজকে যে স্টুডিওটি উদ্বোধন হতে যাচ্ছে এর নেপথ্যে যারা আছে তাদের সকলের সাফল্য ও মঙ্গল কামনা করছি। আমি কতদিন বাঁচবো জানি না তবে আমৃত্যু এই গানের হাটের অক্সিজেন নিয়ে যেন মরতে পারি এই আশা আকাঙ্ক্ষা রাখতেই পারি সংশ্লিষ্টদের কাছে। গানের হাট এর জন্য শুভ কামনা সব সময়।

উদ্বোধন অনুষ্ঠানের বিশেষ অতিথি কন্ঠশিল্পী আশরাফ উদাস বলেন, গানের হাট, গানের বাজার কথাটা শুনলেই মনটা ভরে যায়। এখানে গানের বিচরণ আছে। আমি গানের মানুষ বলেই আমার বেশি ভালো লাগে এমন ধরনের একটা নাম। গানের হাট এর সাথে যারা আছেন তারা সবাই আমার খুব কাছের মানুষ। সবার কাছে একটাই প্রত্যাশা এই গানের হাট এর নামের সুফল যেন আমরা পাই এবং এটাই আমি আশা করবো।

গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী শেখ কামাল হোসেন বলেন, এই গানের হাট প্রতিষ্ঠা করার পিছনে আমার সাথে আরো যে দু’জন ব্যাক্তি অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের নাম না বললেই নয়। তারা হলেন আমার ভাই কল্লোল সারোয়ার ও খুব প্রিয় মানুষ, বড় ভাই খ্যাপা প্রিতম। আমরা এই তিন জনে গানের হাট এর যাত্রা শুরু করতে যাচ্ছি ভালো কিছু করার মানসিকতা নিয়ে। আজ আমাদের গানের হাটের উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন শ্রদ্ধেয় বড় ভাই মিল্টন খন্দকার। যার গান শুনে আমি বড় হয়েছি, আমি চেষ্টা করি মিল্টন ভাইয়ের অনুস্মরণ করে গান লেখার। পাড়ি না, তারপরও চেষ্টা করে যাই যদি দু’টা কথা লিখতে পারি তাঁকে অনুস্মরণ করে। আমাদের সাথে আছেন আর একজন বড় ভাই, লোক সংগীতের পুরধা আশরাফ উদাস ভাই। এই দুই গুণী ব্যাক্তিকে পেয়ে আমাদের গানের হাট এর পক্ষ থেকে অভিনন্দন জানাই এবং উনাদের পেয়ে আমরা অত্যন্ত আন্দিত ও পুলকিত। সবাই গানের হাট এর সাথে থাকবেন এই আশা সবার কাছে।

কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক কল্লোল সারোয়ার বলেন, গানের হাট উদ্বোধনে যাকে কাছে পেয়েছি আমার গুরু, যার সাহ্যিধ্য পেয়ে নিজেকে ধন্য মনে করছি তিনি মিন্টন খন্দকার। তাঁর কথার রেশ ধরেই বলছি অক্সিজেন এর মতো ভালো কিছু করার, ভাল কিছু পাওয়ার তাগিতে গানের হাট এর যাত্রা শুরু করেছি। আর একজন আছেন যিনি আমার ভাই, আমার বেয়াই, খুব ভালো গান লিখেন, সুর করেন, নিজেও গান করেন, তিনি হলেন শেখ কামাল হোসেন। তিনি আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বলেই গানের হাট এর যাত্রা শুরু করতে পেরেছি। সেই সাথে আমার গুরু মিল্টন ভাই ও আর একজন বড় ভাই আশরাফ উদাস ভাই এর কাছে আমার চাওয়া তাঁরা যেন সব সময় আমাদের সাথে থাকেন। আপনারা পাঠকরা বা শ্রোতারা আমাদের গানের হাট এর সাথে থাকবেন। গানের হাট শুধু আমার বা কামাল ভাইয়ের না। এটা আমাদের সবার, সবার জন্য উন্মুক্ত থাকবে গানের হাট স্টুডিও। যেন ভালো কিছু কাজ হয়, ভালো কিছু করতে, ভালো গানকে প্রমোট করতে পারি, ভালো শিল্পীদের সহযোগিতা করতে পারি। সল্প খরছে ভালো কিছু দিতে পারি সেই কামনা রাখি সবার কাছে।

নতুন উদ্যমে শুরু হওয়া এই প্রতিষ্ঠানটি গানের হাট অডিও স্টুডিও হলেও এখানে শুধু ভালো ভালো গান সৃষ্টি হবে তা কিন্তু নয়। এখানে ভিডিও নির্মাণ, ভিডিও এ্যাডিটিং, গ্রাফিক্স ডিজাইন সহ আপনার গান বা সকল ধরনের ভিডিও কনটেন্ট নির্মাণ, ইউটিউব-ফেসবুক সহ সকল অনলাইন অফলাইন প্লাটফর্মে পাবলিশ করা সহ সকল প্রকার মেইন্টেইন ও কার্যক্রম সম্পাদনা করা হবে বলে জানান গানের হাট এর পরিচালক, ভিডিও নির্মাতা ফরিদুল আলম ফরিদ।

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
April 2024
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031