শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ভালোবাসি তোমায় সিনেমার ক্যামেরা ক্লোজ চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন তৌহিদ সভাপতি, সম্পাদক সোহাগ, সাংগঠনিক ফারুক গানের হাট অডিও স্টুডিও এর শুভ উদ্বোধন হলো চলচ্চিত্রে অনুদানের অজুহাতে রাষ্ট্রীয় অর্থের হরিলুট: সালাহ্ উদ্দিন শোয়েব চৌধুরী গান বাজনা সম্পর্কে কিছু কথা প্রসঙ্গ শুভ্র দেবের একুশে পদকঃ ফরিদুল আলম ফরিদ শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, চম্পা বণিক এর গাওয়া ‘একুশ মানে’ শিরোনামের গানটি আজ রিলিজ হলো নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ‘দম’ সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রেদওয়ান রনি চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাবের নির্বাচনে জয়ী হলেন যারা

বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশ ও স্কটল্যান্ডের সম্ভাব্য একাদশ

জ.নি. ডেস্কঃ
  • প্রকাশ সময়ঃ রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৩২৮ বার পড়া হয়েছে

স্কটল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াইয়ের মধ্য দিয়ে রোববার শুরু হচ্ছে টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল আমিরাতে ম্যাচটি শুরু হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে গ্রুপপর্বের ম্যাচে ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ, স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি। এই চারটি দল থেকে দুটি দল সরাসরি বিশ্বকাপের মূলপর্বে সুযোগ পাওয়া আট দলের সঙ্গে যুক্ত হবে।

স্কটল্যান্ড, ওমান, পাপুয়া নিউগিনির চেয়ে তুলনামূলক ফেভারিট বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটির সাম্প্রতিক পারফরম্যান্স অসাধারণ।

টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত ফরম্যাটে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ১১ ম্যাচে অংশ নিয়ে টাইগাররা ৮টিতে জয় পেয়েছে। সাম্প্রতিক এ পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে স্কটিশদের বিপক্ষে জয় আসবেই।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে রোববার স্কটল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে অতীতে স্কটিশদের সঙ্গে টাইগারদের মাত্র একবার দেখা হয়।

২০১২ সালের জুলাই মাসে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচে একক আধিপত্য বিস্তার করে স্কটিশরা। সেই ম্যাচে আগে ব্যাট করে রিচি বিরিংটনের সেঞ্চুরিতে ৭ উইকেটে ১৬২ রান করে স্কটল্যান্ড।  টার্গেট তাড়ায় ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৮ ওভারে ১২৬ রানেই অলআউট হয় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। ৩৪ রানের সহজ জয় পায় স্কটিশরা।

অতীতের সেই হতাশা ভুলে সাম্প্রতিক ধারাবাহিক পারফরম্যান্সে ফুরফুরে মেজাজে থাকা টাইগাররা নিজেদের সেরাটা উজার করে দিতে পারলে জয় আসবেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

স্কটল্যান্ডের সম্ভাব্য একাদশ: জর্জ মানসে, কাইল কোয়েতজার (অধিনায়ক), ওলি হারিস, রিচি বিরিংটন, ক্যালাম ম্যাকলিওড, ম্যাথু ক্রস, ক্রিস্টোফার গ্রিভস, জোশ ডেভি, ক্রিস্টোফার সোল, অ্যালাসডেয়ার ইভান্স ও হামজা তাহির।

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
March 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829