রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নন্দিত গীতিকবি মিলন খানের আজ শুভ জন্মদিন ভালোবাসি তোমায় সিনেমার ক্যামেরা ক্লোজ চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন তৌহিদ সভাপতি, সম্পাদক সোহাগ, সাংগঠনিক ফারুক গানের হাট অডিও স্টুডিও এর শুভ উদ্বোধন হলো চলচ্চিত্রে অনুদানের অজুহাতে রাষ্ট্রীয় অর্থের হরিলুট: সালাহ্ উদ্দিন শোয়েব চৌধুরী গান বাজনা সম্পর্কে কিছু কথা প্রসঙ্গ শুভ্র দেবের একুশে পদকঃ ফরিদুল আলম ফরিদ শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, চম্পা বণিক এর গাওয়া ‘একুশ মানে’ শিরোনামের গানটি আজ রিলিজ হলো নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ‘দম’ সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রেদওয়ান রনি

ইসরায়েলের বিরুদ্ধে কঠোরতম ও নির্দয়তম আঘাত হানার হুঁশিয়ারি ইয়েমেনের

জ.নি. ডেস্কঃ
  • প্রকাশ সময়ঃ শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ৫৪ বার পড়া হয়েছে

ইসরায়েলের বিরুদ্ধে এবার কঠোর ও নির্দয়তম আঘাত হানার হুঁশিয়ারি উচ্চারণ করল ইয়েমেন। দেশটির হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের সমর্থিত সরকার ঘোষণা দিয়ে বলেছে, ইহুদিবাদী ইসরায়েল গাজা উপত্যকার ওপর আগ্রাসন অব্যাহত রাখলে ইয়েমেনের পক্ষ থেকে তেল আবিব ভয়ঙ্কর প্রতিক্রিয়ার সম্মুখীন হবে।

ইসরায়েলের জাতীয় ঐক্যমত্যের সরকারের প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মাদ আল-আতিফি বুধবার এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, “শত্রুরা যদি ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে তাদের অপরাধযজ্ঞ অব্যাহত রাখে কিংবা তারা যদি ইয়েমেনের নিরাপত্তা ও সার্বভৌমত্ব লঙ্ঘন করতে চায় তাহলে আমরা কঠোরতম ও নির্দয়তম আঘাত হানতে প্রস্তুত রয়েছি।”

জেনারেল আতিফি ইয়েমেনের সামরিক ও নিরাপত্তা কর্মকর্তাদের এক যৌথ বৈঠকে বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “ইয়েমেনের সামনে বহু কৌশলগত অপশন রয়েছে এবং প্রয়োজন মনে করলে আমরা তার সবগুলো ব্যবহার করতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করব না।”

জেনারেল আতিফি বলেন, ইয়েমেনের সবগুলো নিরাপত্তা বাহিনী উচ্চ মাত্রার সতর্ক অবস্থায় রয়েছে এবং সশস্ত্র বাহিনীর সঙ্গে সহযোগিতা ও সমন্বয়নের ভিত্তিতে তাদের দায়িত্ব পালন করতে প্রস্তুত রয়েছে।

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী বলেন, তার দেশ ধর্মীয় ও নৈতিক অবস্থান থেকে গাজায় ইসরায়েলি গণহত্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এবং এই অবস্থান সকল আন্তর্জাতিক ও মানবিক আইনে সিদ্ধ।

বৈঠক থেকে ইয়েমেনের বিরুদ্ধে নৌ-জোট গঠনের বিরুদ্ধে আমেরিকাকেও সতর্ক করে দেওয়া হয়েছে। ইয়েমেনের সামরিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ বৈঠক শেষে বিবৃতিতে বলেন, “আমরা সাগরের সামরিকীকরণের বিরুদ্ধে এবং ইসরায়েলের অনুকূলে আন্তর্জাতিক নৌচলাচলে বিঘ্ন সৃষ্টির বিষয়ে সতর্ক করে দিচ্ছি।”

গাজায় ইসরায়েলের অব্যাহত আগ্রাসন, গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের প্রতিবাদে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী লোহিত সাগরে ইসরায়েলি জাহাজে হামলা চালিয়ে আসছে। এছাড়া, হুথি যোদ্ধারা ঘোষণা করেছে- ইসরায়েল অভিমুখী যেকোনও দেশের জাহাজ আটক করবে ইয়েমেনের সামরিক বাহিনী। এই ঘোষণার পর আমেরিকা লোহিত সাগরে একটি টাস্ক ফোর্স গঠন করেছে।

ওই টাস্ক ফোর্স প্রত্যাখান করে ইয়েমেন বলেছে, দেশটির স্বার্থে কোনও ধরনের আঘাত আসলে সরাসরি মার্কিন রণতরীতে হামলা করা হবে। এরইমধ্যে আমেরিকা ও ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য ইয়েমেনের ২০ হাজার নাগরিক তাদের নাম তালিকাভুক্ত করেছেন।

সূত্র: প্রেসটিভি

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
April 2024
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031