রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

বড়লেখায় ৩ দিনেই ৬১৮ জন প্রবাসীর টিকার নিবন্ধন

কাউসার আলম
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৩২ Time View

এই কার্যক্রম উদ্বোধনের দিন গত রোববার ৪ জন, পরদিন গতকাল সোমবার ৪০০ জন এবং আজ মঙ্গলবার ২১৪ জন প্রবাসী করোনার টিকার নিবন্ধন করেছেন। তাঁদের মধ্যে বর্ণি ইউনিয়নে ৭৪ জন, দাসেরবাজার ইউনিয়নে ৩৭ জন, নিজবাহাদুরপুর ইউনিয়নে ৮৪ জন, উত্তর শাহবাজপুর ইউনিয়নে ৩৭ জন, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে ৬৭ জন, বড়লেখা সদর ইউনিয়নে ৪১ জন, তালিমপুর ইউনিয়নে ৭২ জন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে ৬৭ জন, সুজানগর ইউনিয়নে ৫৫ জন, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে ৪৩ জন এবং বড়লেখা পৌরসভায় ৪১ জনের নিবন্ধন হয়েছে।

এই কার্যক্রম উদ্বোধনের দিন গত রোববার ৪ জন, পরদিন গতকাল সোমবার ৪০০ জন এবং আজ মঙ্গলবার ২১৪ জন প্রবাসী করোনার টিকার নিবন্ধন করেছেন।

উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের পশ্চিম দক্ষিণভাগের কুয়েতপ্রবাসী সাহেদুর রহমান আজ জনতার নিঃশ্বাসকে বলেন, ‘গতকাল দুপুরে হঠাৎ দেখি আমার বাড়িতে একটি মাইক্রোবাস আইছে। এরপর আমার টিকার নিবন্ধন করে দেওয়া অইছে।’ তিনি জানান, ভ্রাম্যমাণ দলটি আগেই খোঁজ নিয়েছে এলাকার কোন বাড়িতে প্রবাসী আছে। এভাবেই তাঁর বাড়িতেও এসেছে দলটি। সবকিছু খুব দ্রুত হয়েছে। তিনি চিন্তাও করতে পারেননি এত তাড়াতাড়ি নিবন্ধন হবে।

কার্যক্রমের সমন্বয়কারী বড়লেখা উপজেলা কমিউনিটি ই-সেন্টারের পরিচালক রাসেল আহমদ বলেন, ‘ইউএনও স্যারের নির্দেশনামতো আমরা কাজ করছি। হটলাইন হিসেবে আমার মোবাইল নম্বরটি দেওয়া আছে। যেখান থেকে ফোন আসছে, সেখানেই ভ্রাম্যমাণ গাড়ি নিয়ে ছুটে যাচ্ছি। এ ছাড়া স্থানীয়ভাবে প্রবাসীদের তথ্য নিয়েও বাড়ি বাড়ি গিয়ে করোনার টিকা নিবন্ধন করে দিয়ে আসছি।’

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, নিবন্ধনের জন্য ভ্রাম্যমাণ দল গঠন করে দেওয়ায় প্রবাসীদের খুব উপকার হচ্ছে। সবাই এই উদ্যোগটিকে স্বাগত জানিয়েছেন। লকডাউনে সব ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র বন্ধ। শুধুমাত্র টিকা নিবন্ধনে প্রবাসীদের কষ্ট দূর করতেই তথ্যসেবাগুলোকে কাজে লাগানো হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Janatarnissash
Theme Dwonload From