Loading...

নাজিরপুরে ইউপি চেয়ারম্যান সুমন মণ্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত

পিরোজপুর প্রতিবেদকঃ পিরোজপুরের নাজিরপুরে এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত ওই চেয়ারম্যানের নাম  সুমন মণ্ডল মিঠু। তিনি উপজেলার ২নং মালিখালী ইউপির আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে সরকার কর্তৃক অসহায়দের জন্য দেয়া বিনামূল্যে বিতরণকৃত ঘর প্রদানের বিনিময়ে অর্থ গ্রহণ, সরকারি টিউবওয়েল প্রদানের বিনিময়ে নগদ অর্থ গ্রহণ, ভিজিডির উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ স্থানীয় তদন্তে সত্য প্রমাণিত হওয়ায় জনস্বার্থে স্থানীয় সরকার তাকে সাময়িক বরখাস্ত করে।

সুমন মণ্ডল মিঠু ওই ইউনিয়ন থেকে দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি প্রথম ধাপে ঘোষিত ইউপি নির্বাচনে (করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া) নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা গেছে, সম্প্রতি ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কর্তৃক বিনামূল্যে ঘর প্রদানের বিনিময় উৎকোচ গ্রহণ, গভীর  নলকূপ প্রদানের বিনিময়, ভিজিডিসহ বিভিন্ন সরকারি অনুদান প্রদানে উৎকোচ গ্রহণের অভিযোগে স্থানীয়রা সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ প্রদান করে। এছাড়া তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিভিন্ন সদস্যদের নাম ভাঙিয়ে আর্থিকসহ বিভিন্ন সুবিধা গ্রহণের অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে জানতে চেয়ারম্যান সুমন মণ্ডলের মোবাইলে ফোন দিলে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না এবং এটি মিথ্যা ও ভিত্তিহীন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *