বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৯ পূর্বাহ্ন

৯ সেপ্টেম্বর শুভমুক্তি “ও মাই লাভ”

সুহৃদ রোমিও
  • প্রকাশ সময়ঃ বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১৮৮ বার পড়া হয়েছে

সিনেমার পোস্টার দর্শক ও জনসাধারণের কাছে সিনেমার বিষয়বস্তু পৌঁছে দিতে যত রকম ব্যবস্থা আছে, তার মধ্যে পোস্টার একটি তাৎপর্যপূর্ণ মাধ্যম। বর্তমানে সিনেমার প্রচারণায় নানা অনুষঙ্গ যোগ হলেও এক সময় প্রচারণায় সবচেয়ে বড় ভূমিকা রাখত সিনেমার পোস্টার। এমনকি পত্রিকায় সিনেমার পোস্টার দিয়েই বিজ্ঞাপন পর্যন্ত দেওয়া হতো। প্রযুক্তির উৎকর্ষতায় এখন মোশন পোস্টার, টিজার, ট্রেলারের প্রচলন শুরু হয়েছে ঠিকই, কিন্তু পোস্টারের যে চিরায়ত আবেদন, তা অস্বীকার করছেন না এই সময়ের নির্মাতারাও।

তাদের মতে, প্রযুক্তি যত উৎকর্ষতাই দিক; সিনেমা হলে যেতে প্রচারণার জন্য পোস্টারের কোনো বিকল্প নেই। যুগের সঙ্গে হয়তো পোস্টারে নান্দনিকতা কিংবা কনসেপ্টে পরিবর্তন আসবে, কিন্তু পোস্টার বিলীন হওয়ার কোনো সম্ভাবনাই নিকট অতীতে দেখছেন না তারা। সিনেমা যেমন গড়ে ওঠে পরিচালকের পরিচালনার দক্ষতা এবং চলচ্চিত্রে নায়ক-নায়িকা বা পার্শ্বচরিত্রে অভিনয় করা কলাকুশলীদের ওপর, তেমনই সিনেমাটির কথা আমজনতাকে জানিয়ে দিয়ে একে বাণিজ্যিকভাবে সফল করার দায়িত্ব বিজ্ঞাপনের।

একটি চলচ্চিত্র যাতে তার কাঙ্ক্ষিত দর্শক লাভ করতে পারে- বিজ্ঞাপন বা পোস্টার সেই ব্যবস্থাই করে দেয়। আমাদের ছবি “ও মাই লাভ” হলে গিয়ে দেখুন।

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023 Janatarnissash
Theme Dwonload From