শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নন্দিত গীতিকবি মিলন খানের আজ শুভ জন্মদিন ভালোবাসি তোমায় সিনেমার ক্যামেরা ক্লোজ চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন তৌহিদ সভাপতি, সম্পাদক সোহাগ, সাংগঠনিক ফারুক গানের হাট অডিও স্টুডিও এর শুভ উদ্বোধন হলো চলচ্চিত্রে অনুদানের অজুহাতে রাষ্ট্রীয় অর্থের হরিলুট: সালাহ্ উদ্দিন শোয়েব চৌধুরী গান বাজনা সম্পর্কে কিছু কথা প্রসঙ্গ শুভ্র দেবের একুশে পদকঃ ফরিদুল আলম ফরিদ শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, চম্পা বণিক এর গাওয়া ‘একুশ মানে’ শিরোনামের গানটি আজ রিলিজ হলো নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ‘দম’ সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রেদওয়ান রনি

শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, চম্পা বণিক এর গাওয়া ‘একুশ মানে’ শিরোনামের গানটি আজ রিলিজ হলো

হেলাল মাহমুদ তন্ময়
  • প্রকাশ সময়ঃ বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪১ বার পড়া হয়েছে

শেখ কামাল হোসেন এর কথা ও সুরে সম্প্রতি প্রায় ১২/১৩ টি গানের চিত্র ধারণ করা হয়েছে। গানগুলোর অডিও রেকর্ডিং ও স্টুডিও ভার্সন ভিডিও স্যুটিং সম্পন্ন হয়েছে। কাওরান বাজারের এনটিভি ভবনের গানের ডালি স্টুডিও তে ভিডিও ধারণ হয়েছে। এখন চলছে ভিডিও সম্পাদনার কাজ। গানগুলোর ভিডিও সম্পাদনা শেষে শেখ ভিশন মিউজিক ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে মুক্তি দেওয়া হবে।

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, শাহিন কামাল এর সংগীত পরিচালনায় আজ “একুশ মানে” শিরোনামের মৌলিক গানটি শেখ ভিশন মিউজিক ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে। গানটিতে কন্ঠ দিয়েছেন, ২০০৫ সালের এনটিভির রিয়েলিটি শো ক্লোজ আপ ওয়ান এর সেরা দশ এ থাকা এবং ২০০৮ সালে চ্যানেল আই সেরা কন্ঠ প্রতিযোগিতাতে ৪র্থ স্থান অর্জনকরী সুকন্ঠি গায়িকা চম্পা বণিক।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে “একুশ মানে” গানটি কথা ও সুর করেছেন প্রখ্যাত গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী শেখ কামাল হোসেন। তিনি বলেন, আমার অনেক গান লেখার মধ্যে এটা একটা স্বপ্নের গান। আমার লেখা ও সুর করা কেমন হয়েছে তা আপনারাই ভালো বলতে পারবেন তবে, গানটি আমার চাওয়ার থেকেও অনেক ভালো গেয়েছেন যেমন শিল্পী চম্পা বণিক তেমনই মিউজিক কম্পোজিশন করেছেন সংগীত পরিচালক শাহিন কামাল। আশা করি শ্রোতাদের ভালো লাগবে। শ্রোতাদের ভালো লাগলেই আমার লেখা ও সুর করা স্বার্থক হবে বলে আমি মনে করি। চেষ্টা করেছি ভালো কিছু করার, বাকিটা আপনাদের উপর। ভালো গান শুনবেন, ভালো গানের সাথে থাকবেন, এটাই আমার প্রত্যাশা। আপনাদের ভালোবাসা পেলে আমার ভালোকিছু করার প্রত্যাশা আরো বেড়ে যাবে। অপসংস্কৃতির হাত থেকে মিডিয়াকে রক্ষা করেতে শুধু শ্রোতারাই পারেন, আমরা শুধু সাপোর্ট দিয়ে যেতে পারবো।

গানেটির সঙ্গীত পরিচালক শাহিন কামাল বলেন, শেখ কামাল ভাইয়ের লেখা ও সুরের বেশিরভাগ গানই আমার সংগীত পরিচালনার সৌভাগ্য হয়েছে। পূর্বের ন্যায় এই গানট আরো ভালো হয়েছে। “একুশ মানে” গানটি দেশের গান, ভাষার গান। আমরা চাই বাংলা গানকে, আমাদের সংস্কৃতির ধারাকে পুরো বিশ্ববাসীর কাছে পৌছে দিতে। হেলে দূলে, নেচে গেয়ে আবার কখনো ভাব সংগীতের গভীরে ডুবে আদি সত্বার সাথে গভীর একাত্নতায় মিশে যাওয়ার যে আকুলতা, তা আমাদের সংগীতের আদি ঐতিহ্য। সেই ঐতিহ্যেরই প্রধান হাতিয়ার দেশের গান, মাতৃভাষার গান, মাটির গান, একুশের গান বা ভাষার গান।

“একুশ মানে” গানের ভিডিও নির্মাতা ও ভিডিও সম্পাদক ফরিদুল আলম ফরিদ বলেন, শেখ ভিশন মিউজিক ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ, বাংলা গানের ঐতিহ্য বহন করে চলেছেন নিষ্ঠার সাথে। এই ধারাকে সামনে রেখেই হাটিহাটি পায়ে এগিয়ে যাচ্ছে। এই চ্যানেলের প্রতিটি গান অত্যন্ত নিখুঁত কথার গাথুনিতে পরিপূর্ণ। এই চ্যানেলের কর্ণধার শেখ কামাল হোসেন ভাই দিনরাত অত্যন্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রতিটি গানের সৃষ্টি পর্বে। আশা করি গান গুলো শ্রোতাদের মনে অমলিন হয়ে থাকবে। গানটি কথা অসাধারণ, সাথে চম্পা বণিক দিদির গায়কী এক কথায় চমৎকার। আর মিউজিকও ছিলো বলার মতো। আশা করি গানটি ভালো লাগবে সব শ্রেণীর, বাংলা ভাষাভাষী বিশ্বের সকল মানুষের। “একুশ মানে” গানটির সাথে যারা জড়িয়ে আছেন বা ছিলেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা।

গানঃ একুশ মানে, শিল্পীঃ চম্পা বণিক, কথা ও সুরঃ শেখ কামাল হোসেন, সঙ্গীতঃ শাহিন কামাল, সহযোগী পরিচালক ও কালারঃ রানাজয়, থাম্ব/পোষ্টার ডিজাইনঃ ফরিদুল আলম ফরিদ, ভিডিও রেকর্ডিংঃ গানের ডালি স্টুডিও, চিত্রধারণঃ রাসেল আহমেদ, সম্পাদনা ও পরিচালনায়ঃ ফরিদুল আলম ফরিদ, লেবেলঃ শেখ ভিশন মিউজিক।

গানের লিংক দেওয়া হলোঃ https://www.youtube.com/watch?v=_AZFCedUAb8

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
April 2024
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031