বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
‘হাবিবি’ নিয়ে আসছেন নুসরাত ফারিয়া “এসো নিজেকে নিজে চিনি” পরিবার আয়োজিত বাউল গানের প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে ২০ অক্টোবর শুধুমাত্র অনুদানের সিনেমা দিয়েই মুখর সিনেপাড়া বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশ ও স্কটল্যান্ডের সম্ভাব্য একাদশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখা যাবে যেসব চ্যানেলে ‘বাংলাদেশকে আমরা পাপুয়া নিউগিনির চেয়ে ওপরে দেখি না’: স্কটল্যান্ড কোচ শেন বার্জার টি ২০ বিশ্বকাপ ওমান ও সংযুক্ত আরব আমিরাতে আজ শুরু ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধের ঘোষণা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ‘দেশ বিক্রি করে তো আমি ক্ষমতায় আসব না’ এটাই বাস্তব

এবার ভারতের চলচ্চিত্র উৎসবের বিচারক হলেন আরিফুল ইসলাম

সুহৃদ রোমিও
  • প্রকাশ সময়ঃ বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ২৯১ বার পড়া হয়েছে

আবার বিদেশের চলচ্চিত্র উৎসবের বিচারক হলেন বাংলাদেশের চলচ্চিত্রকার মোঃ আরিফুল ইসলাম। তিনি এবার ভারতের রাজস্থানের জয়পুরে অনুষ্ঠিতব্য ১৪তম জয়পুর আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব-২০২২ এর একজন বিচারক হিসাবে নির্বাচিত হয়েছেন।

মোঃ আরিফুল ইসলামের সাথে কথা বলে জানা যায়, ১৪তম জয়পুর আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব-২০২২ উৎসব ২০২২ সালের ১-৭ জানুয়ারী ভারতের রাজস্থানের জয়পুরে অনুষ্ঠিত হবে। উক্ত চলচ্চিত্র উৎসবের একজন বিচারক হিসাবে মো: আরিফুল ইসলামকে ১৬ টা চলচ্চিত্রের বিচার করতে হবে। তার মধ্যে ১৪টা হলো স্বল্পদৈর্ঘ্যর চলচ্চিত্র।আর বাকি দুইটা হলো পূর্ণদের্ঘ্যর চলচ্চিত্র। ইতিমধ্যে উক্ত চলচ্চিত্রগুলো দেখার লিংক ও নম্বর প্রদানের নম্বরশিট আরিফুল ইসলামকে প্রদান করেছে ১৪তম জয়পুর আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব-২০২২ এর কর্তৃপক্ষ।

এ বিষয়ে জনতার নিঃশ্বাসকে মোঃ আরিফুল ইসলাম বলেন, “এটা খুবই সন্মানের বিষয় দেশের বাইরের কোন আর্ন্তজার্তিক চলচ্চিত্র উৎসবের বিচার হওয়া।আর আমি কাজটা খুবই উপভোগ করি এর আগে আমি ২০১৯ সালে প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক হিসাবে আমেরিকার Highway 61 Film Festival-2019 বিচারক ছিলাম। উক্ত চলচ্চিত্র উৎসেবে আমার বিচারের মাধ্যমে Student Short এ ত্রেুায়োশিয়ার Zoe ( Director: Marta Krunić ) এবং Drama Short এ হাঙ্গেরীর The Big Shot (Director: Miklós Borsos) সেরা চলচ্চিত্রের পুরুস্কার পেয়েছিল।”

মোঃ আরিফুল ইসলামের সাথে কথা বলে আর জানা যায়, ১৪তম জয়পুর আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব-২০২২ এ চলচ্চিত্রসমূহের বিচারকায তাকে ৩০ আগস্টের মধ্যে সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, মোঃ আরিফুল ইসলাম নির্মিত স্বল্পদৈর্ঘ্যর ও প্রামাণ্য চলচ্চিত্র এই পযন্ত দেশে-বিদেশের মোট ৪৮টা চলচ্চিত্র উৎসবে প্রর্দশিত হয়েছে। আমেরিকা ও রোমানিয়ার চলচ্চিত্র উৎসব থেকে পুরস্কারও পেয়েছে।

 

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 Janatarnissash
Theme Dwonload From