সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:২০ অপরাহ্ন

এবার চলচ্চিত্রে অনুদান পেলেন যারা

এস. এম শফি
  • প্রকাশ সময়ঃ বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৩৯ বার পড়া হয়েছে

চলচ্চিত্রশিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহ দিতে সরকারি অনুদান দেয়া হয়। সিনেমা নির্মাণের জন্য ২০২১-২২ অর্থবছরের সরকারি অনুদানের তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার (১৫ জুন) একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তালিকা প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এ বছর ১৯টি সিনেমাকে মোট ১২ কোটি ১৫ লাখ টাকা অনুদানের জন্য চূড়ান্ত করা হয়েছে।

এ বছর অনুদান পাওয়া সিনেমাগুলোর মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক দুটি এবং সাধারণ শাখায় রয়েছে ১৭টি। এবার সর্বোচ্চ ৭৫ লাখ টাকা অনুদান পেয়েছে মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’। সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী। মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’। একই শাখায় ৬০ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেলের ‘একাত্তর করতলে ছিন্নমাথা’। এটি ৬০ লাখ টাকা অনুদান পেয়েছে।

‘আহারে জীবন’; প্রযোজক ও পরিচালক সৈয়দ উদ্দিন আহমেদ ওরফে ছটকু আহমেদ, ৬০ লাখ। ‘অন্তরখোলা’; প্রযোজক সারা যাকের, পরিচালক রতন কুমার পাল, ৬০ লাখ টাকা। ‘ভাষার জন্য মমতাজ’; প্রযোজক ও পরিচালক সরোয়ার তমিজউদ্দিন, ৬০ লাখ টাকা। ‘লাল শাড়ি’; প্রযোজক অপু বিশ্বাস, পরিচালক বন্ধন বিশ্বাস, ৬৫ লাখ টাকা। ‘বিচারালয়’; প্রযোজক ও পরিচালক শরাফ আহমেদ জীবন, ৬৫ লাখ টাকা। ‘মায়া’; প্রযোজক শাকিব খান রানা, পরিচালক হিমেল আশরাফ, ৬৫ লাখ। ‘মুক্তির ছোট গল্প’; প্রযোজক মো. দৌলত হোসাইন, পরিচালক মাসউদ যাকারিয়া চৌধুরী ও আব্দুস সামাদ খোকন, ৬০ লাখ টাকা।

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 Janatarnissash
Theme Dwonload From