শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:০৫ পূর্বাহ্ন

ভারতীয় দলে শুধু নেই, নেই আর নেই দামামা বাজছে

জ.নি. ডেস্কঃ
  • আপডেট সময়ঃ বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২৬ বার পঠিত

ভারতীয় দলে চোটের মিছিল চলছে। প্রথমে মোহাম্মদ শামি, লোকেশ রাহুল চোট পেয়ে দলের বাইরে চলে গেলেন। তখন কে ভেবেছিল চোটের কারণে গোটা বোলিং আক্রমণই হারিয়ে ফেলতে পারে ভারত!

চোটের খড়্গ–এ বিদায় নিলেন উমেশ যাদব ও মোহাম্মদ শামি। যাদবের অভাব নবদীপ সাইনি আর মোহাম্মদ সিরাজকে নিয়ে অনুভব করতে দেননি যশপ্রীত বুমরা। কিন্তু সেই বুমরাও ব্রিসবেন টেস্টে খেলতে পারবেন না চোটের কারণে।

শুধু তা–ই নয় হাতের চোটে পড়ে খেলা হচ্ছে না রবীন্দ্র জাদেজারও। এক সঙ্গে এত ‘ভরসা’–র অনুপস্থিতি ব্রিসবেনে কীভাবে সামলাবে ভারত?

সমস্যা আরও আছে। সিডনি টেস্টে দৃঢ় প্রতিজ্ঞ হনুমা বিহারিকে নিয়েও আছে শঙ্কা। পঞ্চম দিন হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে খেলেছিলেন। তাঁর দৃঢ়তাকে রীতিমতো বীরের সম্মান দেওয়া হয়েছিল। কিন্তু সেই চোট আরও বেড়েছে।

তাঁর ২৫৮ বল খেলার সঙ্গী রবিচন্দ্রন অশ্বিনের অবস্থা তো আরও খারাপ। ভারতীয় দলের এক সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘অশ্বিনের অবস্থা খুবই খারাপ। না খেলার শঙ্কা আছে।’

অর্থাৎ ভারতীয় দলের অবস্থা এখন এমন, যে ১১ জন কীভাবে নামানো হবে, সেটা নিয়েই মাথা খুটে মরতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

হনুমা বিহারির জায়গায় যাঁকে ভাবা হচ্ছে, সেই মায়াঙ্ক আগারওয়ালেরও নাকি চোট। শামি নেই, রাহুল নেই, যাদব নেই, জাদেজা, বুমরা, হনুমা, অশ্বিন, মায়াঙ্ক—কেউ নেই!

সিডনি টেস্টে চোটে পড়েন হনুমা বিহারি

সিডনি টেস্টে চোটে পড়েন হনুমা বিহারি
ছবি: টুইটার

এই অবস্থায় সিরিজ নির্ধারণী ম্যাচটাতে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানানোর মতো একটা দল সাজাতে হলে তরুণ ও তুলনামূলক কম অভিজ্ঞদের ওপরই নির্ভর করতে হচ্ছে ভারতকে।

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ব্রিসবেনে দলে চলে আসতে পারেন ওয়াশিংটন সুন্দর। ২০১৭ সালে শেষবার ভারতের হয়ে টেস্ট খেলা এই অফ স্পিনার আবার ব্যাটিংটাও ভালো করেন।

আপাতত নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে থাকা এই সুন্দরই খেলতে পারেন টেস্ট। ওদিকে বাঁহাতি কবজির স্পিনার কুলদীপ যাদবও খেলতে পারেন।

তবে যতদূর খবর কুলদীপের চেয়ে সুন্দরেরই দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। শেষ পর্যন্ত তাঁকে বিবেচনা করা না হলে ভারত চার পেসার নিয়েই মাঠে নামবে। কিন্তু এখানেও সমস্যা। শামি, উমেশ, বুমরা—দলের সেরা তিন পেসার চোটে।

মোহাম্মদ সিরাজ ও নবদীপ সাইনির সঙ্গে খেলতে পারেন শার্দুল ঠাকুর আর টি নটরাজন। ব্রিসবেনের পেস সহায়ক উইকেটে একেবারেই অনভিজ্ঞ আনকোরা গতি আক্রমণ।

হনুমা, মায়াঙ্ক না খেলতে পারলে কপাল খুলে যেতে পারে প্রথম দুই ইনিংসেই ব্যর্থ পৃথ্বী শ–এর। তবে এই অবস্থার মধ্যেও রোহিত শর্মার ফেরা আর সিডনি টেস্টের ফর্ম ভারতকে কিছুটা হলেও স্বস্তি দিতে পারে।

ব্রিসবেন টেস্টে সম্ভাব্য ভারতীয় দল: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত, মায়াঙ্ক আগারওয়াল/হনুমা বিহারি/পৃথ্বী শ, রবিচন্দ্রন অশ্বিন/ওয়াশিংটন সুন্দর/কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, টি নটরাজন (অশ্বিন না খেললে)।

নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Find Us

Address
123 Main Street
New York, NY 10001

Hours
Monday–Friday: 9:00AM–5:00PM
Saturday & Sunday: 11:00AM–3:00PM

© All rights reserved © Janatarnissash 2021

কারিগরি সহযোগিতায়: Freelancer Zone
11223