শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘আজীবন সম্মাননায়’ ভূষিত হচ্ছেন ডলি জহুর, চঞ্চল মাহমুদ ও মুনমুন আহমেদ বিশ্বের সবচেয়ে বড় পর্দায় মুক্তি পাবে শাহরুখের ‘জওয়ান’ অভিনেত্রী কান্তা বৃষ্টি’র মিডিয়ার পথ চলা দীর্ঘদিন পরে মঞ্চ নাটকে কৌতুক অভিনেতা উত্তম অধিকারী মেহেন্দিগঞ্জে ব্যারিষ্টার এ এম মাছুম এর দেওয়া সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত কৃতি শিক্ষার্থীরা ব্যারিষ্টার এ. এম মাছুম এর মহতি উদ্যােগে মেহেন্দিগঞ্জে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও পুরস্কারের আয়োজন বাবিসাস সভাপতি আবুল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক সামছুল হুদা বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হউন মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের বর্ধিত সভায় ড. শাম্মি আহমেদ নাট্যজন শ্যামল অধিকারী পদক অনুষ্ঠান ও দুই বাংলার কবিদের মিলনমেলা জয় ঘুমাচ্ছে বেঞ্চে মাটিতে বসে শাকিব, সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল

স্কালোনিরও দল এখন আর্জেন্টিনা

জ. নি. ডেস্কঃ
  • প্রকাশ সময়ঃ সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে
এই ট্রফির জন্য এত লড়াই– এমনটাই কি ভাবছিলেন লিওনেল স্কালোনি
বিশ্বকাপ ট্রফি হাতে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি
বিশ্বকাপ ট্রফি হাতে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি

যুব কার্যক্রমে কাজ করছিলেন বলেই ভবিষ্যতের দল গড়ার দিকে স্কালোনির মনোযোগ ছিল, সফলও হয়েছেন। তিনি বুঝেছিলেন, কেবল মেসির ওপর নির্ভর করে সাফল্য পাওয়া যাবে না। তাই লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজদের তিনি গড়ে তুলেছেন দারুণভাবে। সঙ্গে নিজেকে প্রমাণ করেছেন দারুণ এক ট্যাকটিশিয়ান হিসেবে।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনাকে একেক ম্যাচে একেক কৌশলে খেলিয়েছেন। কাল রাতে ফাইনালে ফ্রান্সের বিপক্ষেই যেমন রাইট উইঙ্গার আনহেল দি মারিয়াকে লেফট উইংয়ে খেলিয়ে প্রতিপক্ষের পরিকল্পনা এলোমেলো করে দিলেন। দি মারিয়াই যতক্ষণ মাঠে থাকলেন বাঁ দিক দিয়ে ফ্রান্সকে কী বেগটাই না দিলেন! বিশ্বকাপ ফাইনাল শুরু হতেই সেই ‘অখ্যাত’, ‘সাধারণ মানে’র কোচই কোচ, খেলোয়াড়, দুই পরিচয়েই বিশ্বকাপ জেতা ফরাসি কোচ দিদিয়ের দেশমকে বিরাট ব্যবধানে হারিয়ে দিলেন।

বিশ্বকাপ ইতিহাসের সর্বকালের সেরা ফাইনাল জিতেই আর্জেন্টিনা স্কালোনিকে অর্ঘ্য দিল। মেসি, দি মারিয়া, আলভারেজ, রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজরা কোচের কৌশলের সার্থক প্রতিফলন করে দেখালেন মাঠে।

নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ৩-৩ সমতার নাটকীয় ম্যাচে টাইব্রেকারে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ এনে দিলেন তাঁরা। স্কালোনি শুধু আর্জেন্টাইন ফুটবল ইতিহাসেই তৃতীয় বিশ্বকাপজয়ী হিসেবে স্থান করে নিলেন না, ঠাঁই করে নিয়েছেন লাতিন ফুটবল ইতিহাসেও। ব্রাজিলের মারিও জাগালো আর কার্লোস আলবার্তো পাহেইরার পর তিনি তৃতীয় লাতিন কোচ, যিনি কোপা জয়ের সঙ্গে বিশ্বকাপও জিতলেন।

কোপা জয়ের পর আর্জেন্টিনা দলের নাম ‘আল বিসেলেস্তে’ থেকে বদলে অনেকেই দিয়েছেন ‘লা স্কালোনেতা’, মানে স্কালোনির দল। কাতার বিশ্বকাপ জিতে আর্জেন্টিনা এখন শুধু মেসিরই দল নয়, আক্ষরিক অর্থেই স্কালোনিরও দল।

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
September 2023
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031