বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রসঙ্গ শুভ্র দেবের একুশে পদকঃ ফরিদুল আলম ফরিদ শেখ কামাল হোসেন এর কথা ও সুরে, চম্পা বণিক এর গাওয়া ‘একুশ মানে’ শিরোনামের গানটি আজ রিলিজ হলো নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ‘দম’ সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রেদওয়ান রনি চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাবের নির্বাচনে জয়ী হলেন যারা বাঘায় নাট্য পরিচালক শিমুল সরকারের উপর আবারও সন্ত্রাসী হামলা নাট্যকার পরিচালক শিমুল সরকারের উপর আবারও হামলা বিএনপির দেউলিয়াত্ব রাজনৈতিক ভারসাম্যের জন্য হুমকি অতিরিক্ত ভালোবাসা ঠিক নয় যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীদের জীবন নিয়ে ইউএস লোকেশনে নির্মিত “গ্রীন কার্ড” শীঘ্রই আসছে

শেখ কামাল হোসেন এর কথা ও সুরে এবারের ঈদে আসছে ৪টি নতুন গান

মাসুদ রানা জয়
  • প্রকাশ সময়ঃ সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ৪৩৭ বার পড়া হয়েছে
ফোকশিল্পী শাহনাজ বাবু

মাসুদ রানা জয়ঃ শেখ কামাল হোসেন এর কথা ও সুরে এবারের ঈদে আসছে ৪টি নতুন গান। সম্প্রতি গানগুলোর অডিও রেকর্ডিং ও ভিডিও স্যুটিং সম্পন্ন হয়েছে। “জোড়াতালির জীবন” শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছেন শ্রোতাপ্রিয় ফোকশিল্পী শাহনাজ বাবু, “তোর পিরিতে জীবন দেবো” শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছেন সঙ্গীত পরিচালক শাহিন কামাল, “প্রয়োজনে প্রিয়জন” শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছেন নবীন কন্ঠশিল্পী সুমি হায়দার। এই গান তিনটির সঙ্গীত পরিচালনা করেছেন শাহিন কামাল। “আকাশের মন ভালো নেই” শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছেন কন্ঠশিল্পী ঝুমুর রায় এবং এই গানটির সঙ্গীত পরিচালনা করেছেন শেখ মিলন।

চারটি গানের অডিও রেকর্ডিং শেষ করে সম্প্রতি ঢাকার পূর্বাচল ৩০০ ফিট রাস্তার বিভিন্ন মনোরম লোকেশনে এর ভিডিও ধারণ করা হয়। ভিডিও ধারণে উপস্থিত ছিলেন গীতকার, সুরকার শেখ কামাল হোসেনসহ চারটি গানের চারজন শিল্পী। চিত্রধারণ করেছেন নূর আলম সিদ্দিকী, ভিডিও পরিচালনায় ছিলেন নির্মাতা ফরিদুল আলম ফরিদ। সহযোগিতায় ছিলেন, রানাজয়, আঃ রহিম ও আবির।

এবারের ঈদ উল আজহা উপলক্ষে গানগুলো ভিডিও আকারে প্রকাশিত হবে শেখ ভিশন মিউজিক ইউটিউব চ্যানেলে এবং শেখ ভিশন ফেসবুক পেইজ এ।

গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী শেখা কামাল হোসেন

শেখ ভিশন মিউজিক এর কর্ণধার, গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী শেখ কামাল হোসেন বলেন- বর্তমান বাংলাদেশের সঙ্গীত অপসংস্কৃতির ভিড়ে হারিয়ে যাচ্ছে। সুস্থধারার গান দেখা যায় খুব কম। তাই এই ঈদকে সামনে রেখে ৪টি গান তৈরি করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। চেষ্টা করেছি ভালো কিছু করার, বাকিটা আপনাদের উপর। ভালো গান শুনবেন, ভালো গানের সাথে থাকবেন, এটাই আমার প্রত্যাশা। আপনাদের ভালোবাসা পেলে আমার ভালোকিছু করার প্রত্যাশা আরো বেড়ে যাবে। অপসংস্কৃতির হাত থেকে মিডিয়াকে রক্ষা করেতে শুধু শ্রোতারাই পারেন, আমরা শুধু সাপোর্ট দিয়ে যেতে পারবো।

কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক শাহিন কামাল

তিনটি গানের সঙ্গীত পরিচালনার পাশাপাশি ও একটি গানে কন্ঠ দিয়েছেন শাহিন কামাল, গানগুলো সম্পর্কে তিনি বলেন, আমরা চাই আমাদের সংস্কৃতির ধারাকে পুরো বিশ্ববাসীর কাছে পৌছে দিতে। হেলে দূলে, নেচে গেয়ে আবার কখনো ভাব সংগীতের গভীরে ডুবে আদি সত্বার সাথে গভীর একাত্নতায় মিশে যাওয়ার যে আকুলতা, তা আমাদের সংগীতের আদি ঐতিহ্য।

শেখ ভিশন মিউজিক চ্যানেল এই ধারাকে সামনে রেখেই হাটিহাটি পায়ে এগিয়ে যাচ্ছে। এই চ্যানেলের প্রতিটি গান অত্যন্ত নিখুঁত কথার গাথুনিতে পরিপূর্ণ। এই চ্যানেলের কর্ণধার শেখ কামাল হোসেন ভাই দিনরাত অত্যন্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রতিটি গানের সৃষ্টি পর্বে। আশা করি গান গুলো শ্রোতাদের মনে অমলিন হয়ে থাকবে।

ফোকশিল্পী শাহনাজ বাবু

‘জোড়াতালির জীবন’ শিরোনামের গানটি গেয়েছেন ফোকশিল্পী শাহনাজ বাবু। এই গানটি সম্পর্কে তিনি বলেন, শেখ কামাল হোসেন ভাই লেখা গান এই প্রথম গাইলাম, অনেক সুন্দর তাঁর লেখনি। কথা ও সুর আমার প্রচন্ড ভালো লেগেছে, সেই সাথে তাঁর মানসিকতা আমাকে মুগ্ধ করেছে। অডিও রেকর্ডিং থেকে শুরু করে ভিডিও স্যুটিং পর্যন্ত আমরা সবাই এনজয় করেছি। সত্যিই এমন কাজের সাথে থাকতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। ভিডিও নির্মাতা ফরিদ ভাই বেশ যত্ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন। এর আগেও তিনি আমার অনেক গানের ভিডিও নির্মাণ করেছেন। গানটি অবশ্যই শ্রোতাদের মন ছুঁয়ে যাবে। অনেক গানের ভীরে এবারের ঈদের এই গানটি সবার মনে দাগ কেটে যাবে ইনশাল্লাহ।

দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
February 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031